Revolutionary democratic transformation towards socialism

সাম্প্রতিক বিষয়াবলী

দেশের বর্তমান সংকট কাটাতে রাজনীতির আদর্শবাদী ধারাকে অগ্রসর করতে হবে, কমরেড মণি সিংহের আদর্শকে শক্তিশালী করা ছাড়া মানুষের মুক্তি ঘটবে না
পোস্টের তারিখঃ ৩১ ডিসেম্বর, ২০২০  বিভাগঃ সংবাদ বিজ্ঞপ্তি

আজ ৩১ ডিসেম্বর ২০২০, পোস্তাগোলা শশ্মানঘাটে কমরেড মণি সিংহের স্মৃতিস্তম্ভে এবং সকালে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে কমরেড মণি সিংহের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং বিকেলে সিপিবি কেন্দ্রীয় কমিটির উদ্যোগ কমরেড মণি সিংহ..

ব্যক্তিত্ব বিস্তারিত
‘কালো দিবসে’ দেশবাসীর প্রতি বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দের আহ্বান আওয়ামী দুঃশাসন অবসানে গণঅভ্যুত্থান গড়ে তুলুন
পোস্টের তারিখঃ ৩০ ডিসেম্বর, ২০২০  বিভাগঃ সংবাদ বিজ্ঞপ্তি

### ৬ জানুয়ারি নির্বাচন কমিশন কার্যালয়ের সামনে বিক্ষোভের ঘোষণা ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ভোট ডাকাতির মাধ্যমে দিনের ভোট রাতে করে অবৈধভাবে পুনঃক্ষমতাসীন আওয়ামী সরকারের পদত্যাগের দাবিতে আজ ৩০ ডিসেম্বর ২০২০, বাম..

তেজগাঁও নাখালপাড়া রেলগেটে নেতা-কর্মীদের ওপর হামলায় বাম গণতান্ত্রিক জোটের নিন্দা ও ক্ষোভ হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবি
পোস্টের তারিখঃ ২৫ ডিসেম্বর, ২০২০  বিভাগঃ সংবাদ বিজ্ঞপ্তি

আজ ২৫ ডিসেম্বর ২০২০, শুক্রবার সকালে বাম গণতান্ত্রিক জোটের ৩০ ডিসেম্বর ‘কালো দিবস’ এর প্রচার চালানোর সময় তেজগাঁয়ের নাখালপাড়া রেলগেইট এলাকায় শ্রমিকলীগের হামলা ও পুলিশের বাধা প্রদানের ঘটনায় তীব্র নিন্দা..

রাজনীতি বিস্তারিত
দেশবাসীর প্রতি বাম গণতান্ত্রিক জোটের আহ্বান ভোট ডাকাত সরকারের পদত্যাগের দাবিতে ৩০ ডিসেম্বর ‘কালো দিবস’ পালন করুন
পোস্টের তারিখঃ ২৪ ডিসেম্বর, ২০২০  বিভাগঃ সংবাদ বিজ্ঞপ্তি

আজ ২৪ ডিসেম্বর বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় নেতৃবৃন্দ আগামী ৩০ ডিসেম্বর বুধবার, ২০১৮ সালে ৩০ ডিসেম্বরের ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন অবৈধ সরকারের পদত্যাগের দাবিতে দেশব্যাপী ‘কালো দিবস’..

রাজনীতি,নির্বাচন বিস্তারিত
অনিয়ম, দুর্নীতি, নিয়োগ বাণিজ্য ও অসদাচরণের অপরাধে সুপ্রিম জুুডিশিয়াল কাউন্সিল গঠন করে নির্বাচন কমিশনকে বরখাস্ত করুন
পোস্টের তারিখঃ ২১ ডিসেম্বর, ২০২০  বিভাগঃ সংবাদ বিজ্ঞপ্তি

## রাষ্ট্রপতির প্রতি বাম গণতান্ত্রিক জোটের আহ্বান বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক আবদুল্লাহ ক্বাফী রতন, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান,..

নির্বাচন বিস্তারিত
বাম গণতান্ত্রিক জোটের স্বাস্থ্য কনভেনশন অনুষ্ঠিত জনস্বাস্থ্য অধিকার প্রতিষ্ঠা করতে করোনা মোকাবেলায় ব্যর্থ গণবিরোধী ফ্যাসিবাদী সরকার উচ্ছেদ করতে হবে
পোস্টের তারিখঃ ১৭ ডিসেম্বর, ২০২০  বিভাগঃ সংবাদ বিজ্ঞপ্তি

বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে আজ ১৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় করোনা অতিমারি : সর্বজনের স্বাস্থ্য বিষয়ক কনভেনশন মুক্তি ভবনের মৈত্রী মিলনায়তনে জোট সমন্বয়ক ও সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতনের..

ধর্ম ভিত্তিক রাজনীতি নিষিদ্ধ এবং সাম্প্রদায়িক শক্তি আশ্রয়-প্রশ্রয় দাতাদের প্রতিরোধ করুন ও রুখে দাঁড়ান: সিপিবি
পোস্টের তারিখঃ ১২ ডিসেম্বর, ২০২০  বিভাগঃ সংবাদ বিজ্ঞপ্তি

রাজনীতিতে ধর্মের ব্যবহার ও ধর্মভিত্তিক রাজনৈতিক দল নিষিদ্ধ, সাম্প্রদায়িক উসকানিদাতাদের গ্রেপ্তারের দাবিতে এবং মৌলবাদ ও সাম্প্রদায়িক শক্তি ও তাদের পৃষ্ঠপোষকদের প্রতিরোধের আহ্বানে আজ ১২ ডিসেম্বর শনিবার বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)..

রাজনীতি বিস্তারিত
কমরেড আজিজুর রহমানের মৃত্যুতে সিপিবি’র শোক প্রকাশ
পোস্টের তারিখঃ ১০ ডিসেম্বর, ২০২০  বিভাগঃ সংবাদ বিজ্ঞপ্তি

বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর অন্যতম সদস্য আজীবন বিপ্লবী কমরেড আজিজুর রহমানের মৃত্যুতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম গভীর..

বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ হামলা-মামলা করে আন্দোলন দমিয়ে রাখা যাবে না সমাবেশ-মিছিল উপর পুলিশি নিষেধাজ্ঞা প্রত্যাহার কর
পোস্টের তারিখঃ ০৭ ডিসেম্বর, ২০২০  বিভাগঃ সংবাদ বিজ্ঞপ্তি

তাজরীন ও এ ওয়ানের শ্রমিকদের উপর আজ ভোর রাতে পুলিশি হামলা ও উচ্ছেদের ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ উপরোক্ত বক্তব্য দেন। আজ পল্টন..

রাজনীতি,শ্রমিক বিস্তারিত
কুষ্টিয়ায় নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের তীব্র নিন্দা জানিয়েছে সিপিবি
পোস্টের তারিখঃ ০৬ ডিসেম্বর, ২০২০  বিভাগঃ সংবাদ বিজ্ঞপ্তি

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম আজ ৬ ডিসেম্বর ২০২০, এক বিবৃতিতে রাতের আধারে কুষ্টিয়ায় নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় তীব্র..

রাজনীতি বিস্তারিত